Quantcast
  • রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০

শিরোনাম

নতুন গেমিং মোড নিয়ে এলো পাবজি মোবাইল


সাতকাহন ডেস্ক | আপডেট: ২২:১০, অগাস্ট ০৭, ২০২০
 
 
 
 


রহস্যময় এক পুরনো সভ্যতার থিমে সম্পূর্ণ নতুন গেম ইভেন্ট এবং আকর্ষণীয় পুরস্কারসহ প্লেয়ারদের জন্য একটি নতুন এনশিয়েন্ট সিক্রেট মোড আপডেট উন্মোচন করেছে পাবজি মোবাইল। একইভাবে নতুন অ্যারিনা গেমপ্লে- টিম গান গেম এবং হিট অ্যারিনা প্লেলিস্টের লাইব্রেরি ম্যাপে নতুন ফাস্ট-পেসড কন্টেন্ট নিয়ে আসা হয়েছে। প্লেয়াররা আজ থেকেই নতুন এই মোড এবং আপডেটের এক্সপেরিয়েন্স নিতে পারবেন।

এনশিয়েন্ট সিক্রেট স্পেশাল মোড
নতুন এই এনশিয়েন্ট সিক্রেট থিমের গেমপ্লেটি মোড সিলেকশন স্ক্রিনের মাধ্যমে মূল মেন্যু থেকে বাছাই করা যাবে। যারা নতুন এই মোডটি অ্যাক্টিভেট করবেন তারা একটি অতিপ্রাকৃত শব্দে মিরামার এবং ইরাঙ্গেল এর ওপর ‘এনশিয়েন্ট সিক্রেট’ ভবন তৈরি হওয়া দেখতে ও উপভোগ করতে পারবেন। দুইতলা বিশিষ্ট বিশাল ভবনের গ্রাউন্ড-লেভেলে শুরু হয় এই গেমটি, এরপর প্লে সার্কেল অনুযায়ী গেমটি চলতে থাকে। ঐতিহাসিক এই কাঠামোতে আরও বেশ কিছু মজার ফিচারের অভিজ্ঞতা পাওয়া যাবে। যার মধ্যে রয়েছে-

* নিউ বস ব্যাটেল: দ্বিতীয় তলার একটি বদ্ধ রুমে একজন গোপন বস অপেক্ষা করে, যার কাছে আছে যুদ্ধে পরাজিত হয়ে আসা প্লেয়ারদের জন্য মূল্যবান সব পুরস্কার।

* স্মল রুইন্স এনভায়রনমেন্ট: প্লেয়াররা ছোট্ট ধ্বংসাবশেষে ঢুকবে, যা ম্যাপজুড়ে ছড়িয়ে থাকে এবং এতে লুকানো আছে বক্স ও ধাঁধা।

* কঠিন ধাঁধা: প্লেয়াররা এখন থেকে এই নতুন ইন্টারেক্টিভ এনশিয়েন্ট স্লেট (কঠিন) পাজল এর মাধ্যমে নিজেদের বুদ্ধিমত্তা যাচাই করতে পারবে।

নতুন এই পরিবেশে প্লেয়ারদের মুগ্ধ করার জন্য চমৎকার এবং স্টাইলিশ ফারাও এক্স-স্যুট সেট আনলক করার সুযোগ রাখা হয়েছে। আরও থাকছে ওয়ারিয়র অব রা, ওয়ারিয়র অব নাট, আন্ডারওয়ার্ল্ড গাইড এবং মমি কস্টিউম। এই প্রথমবারের মতো প্লেয়াররা ছয় লেভেল পর্যন্ত আউটফিট আপগ্রেড করার সুযোগ পাবেন। সঙ্গে মিলবে আরও বেশ কিছু সুবিধা যেমন: আউটফিট পরিবর্তনের জন্য আপগ্রেড, এক্সক্লুসিভ এন্ট্রি ইমোটস, আউটফিট-এক্সক্লুসিভ লবি ইমোটস, টিমমেট ইন্টেরাকশন ইমোটস অ্যান্ড আইটেম শেয়ারিং, স্প্যান আইল্যান্ড অ্যান্ড কিল এনাউন্সমেন্ট স্পেশাল এফেক্ট।

প্রতিটা আউটফিটে একটি অনন্য এবং এক্সক্লুসিভ ট্রেজার ক্রিয়েট আছে যা প্লেয়ার চাইলে অতিরিক্ত পুরস্কার হিসেবে আনলক করতে পারে। এখানে অন্যান্য আউটফিটের পরিবর্তে ফারাও কয়েন, গোল্ডেন ফারাও এক্স-স্যুট আপগ্রেড করার জন্য ম্যাটেরিয়েল সহ আরও অনেক কিছু আছে। প্লেয়াররা ইউসি অথবা সিলভার ফ্র্যাগমেন্ট ব্যবহার করে লাকি ড্র করতে পারে।

নিউ অ্যারিনা গেমপ্লে
অল-নিউ টিম গান গেমটি শুরু হয় অস্ত্রশস্ত্রসহ রণক্ষেত্র আকারে, যেখানে চারজন প্লেয়ারের বিরুদ্ধে চারজন প্লেয়ার যুদ্ধ করে। এই মোডে অ্যারেনা শুরু হওয়ার সাথে সাথে কিছু স্টার্টিং ওয়েপন পাওয়া যাবে। প্লেয়াররা প্রতিপক্ষকে পরাজিত করার সাথে সাথে তাদের অস্ত্রগুলো ধীরে ধীরে আপগ্রেড হতে থাকবে। শেষের ওয়েপন হবে পাবজি মোবাইলের বিখ্যাত প্যান এবং যে দল আগে প্যান জোগাড় করতে পারবে, সেই দল ম্যাচ জিতবে। টিম গান গেমটি খেলা যাবে প্রতি সপ্তাহান্তে শুক্রবার থেকে রোববার পর্যন্ত ।

প্লেয়াররা নতুন লাইব্রেরি ম্যাপে টিম গান গেমটি উপভোগ করতে পারবে। পাবজি মোবাইল প্রথমবারের মতো ইনডোর ম্যাপ নিয়ে এসেছে, যেখানে লাইব্রেরির তিনটি আক্রমণ রুটের সঙ্গে একটি সামঞ্জস্যপূর্ণ বিন্যাস রেখেছে যেমন, বাম, ডান ও কেন্দ্র। প্ল্যাটফর্মগুলোতে দরজায় বা বুকশেলফের পিছনে কৌশলগত অবস্থানের জন্য প্রতিদ্বন্দ্বীদের সুবিধা দেওয়ার পাশাপাশি খেলোয়াড়দের সাধারণ অস্ত্র সরবরাহের মাধ্যমে একটি লড়াইয়ের সুযোগ করে দেয়।

নতুন টিম গান গেম মোড ও লাইব্রেরি ম্যাপ ছাড়াও নতুন কন্টেন্ট আপডেটে আরও বেশকিছু ফিচার রাখা হয়েছে, যেমন:

* নিউ অ্যারিনা অ্যাটাচমেন্ট: দ্য ব্যারেল এক্সটেন্ডার মাজেল সংযুক্তিতে এখন আরও যুক্ত হতে পারে বেশকিছু স্নাইপার রাইফেলস, রাইফেলস এবং সাব-মেশিন গান। এটি আগ্নেয়াস্ত্রের কার্যকারীতার পরিসর বাড়িয়ে তোলে।

* অ্যারিনা ফায়ারআর্ম ড্যামেজ রিডাকশন অ্যাডজাস্টমেন্ট: আগ্নেয়াস্ত্রের ক্ষয়ক্ষতি নির্ভর করে অস্ত্রের ধরন এবং কার্যকর দূরত্বের উপর, যা মূলত শটগান, সাব-মেশিন গান, রাইফেল, স্নাইপার রাইফেল এই ক্রমে সাজানো হয়েছে।