Quantcast
  • শুক্রবার, ১৩ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারী ২০২১

ইভিএমে ভোট দিয়া আরাম পাইছি, খালি টিপ দিলেই হয়’


সাতকাহন ডেস্ক | আপডেট: ১৯:৪৯, জানুয়ারি ১৬, ২০২১
 
 
 
 


ব্যাপক উৎসাহ ও উদ্দীপনায় চলছে গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচন। শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত চলবে এ নির্বাচন।শ্রীপুর পৌরসভায় ইভিএম এর মাধ্যমে ৯ টি ওয়ার্ডের ২৬টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এতে ৬৭ হাজার হাজার ৯৩৫ জন ভোটার ২৬টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।এখন পর্যন্ত (বেলা ১২টা) কোথাও কোনো বিশৃঙ্খলার অভিযোগ পাওয়া যায়নি। উৎসবমুখর পরিবেশে সকাল থেকেই নারী-পুরুষ ভোটারদের উপস্থিতি সন্তোষজনক। শ্রীপুর পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ ইস্তাফিজুল হক আকন্দ বিষয়টি নিশ্চিত করেছেন।১নং ওয়ার্ডের শ্রীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসা মিনারা খাতুন (২৬) জানান, প্রথমবার ভোট দিতে পেরে আমি আনন্দিত। কোন প্রকার বিশৃঙ্খলা এখনো ঘটেনি। শান্তিপূর্ণভাবে ভোট দিতে পেরেছি। নিজের ভোট নিজেই দিতে পেরেছি।

৫নং ওয়ার্ড মাধখলা (তুলা গবেষণা কেন্দ্র) ভোটার বিলকিস আক্তার (৪৫) জানান, ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট দিতে পেরে খুবই খুশি। তুলনামূলকভাবে সহজ এবং খুব কম সময় লাগে।২নং ওয়ার্ডের শ্রীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ভোটার কামাল হোসেন (৩৫) দৈনিক অধিকারকে বলেন, ইভিএম পদ্ধতিটা সত্যিই ভাল। তবে, যদি ভোটারদেরকে আরও কয়েকদিন আগে নির্বাচন কমিশন থেকে এ বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হতো তাহলে খুব দ্রুত ভোট গ্রহণ করা যেত।৯ নং ওয়ার্ডের ৮৯ নং কেওয়া পশ্চিম খণ্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নাসিরুদ্দিন ইভিএমে ভোট দিতে পেরে খুবই খুশি এবং উচ্ছ্বসিত। তিনি দৈনিক অধিকারকে বলেন, এমনে ভোট দিয়া আরাম পাইছি, খালি টিপ দিলেই হয়।শ্রীপুর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, এ নির্বাচনে মোট ২১৬ জন আনসার বাহিনীর সদস্য মোতায়ের করা হয়েছে। এর মধ্যে ৭৮ জন নারী সদস্য। অধিক গুরুত্বপূর্ণ আটটি কেন্দ্রে ৯ জন এবং অন্যান্য সাধারণ কেন্দ্রে ৮ জন করে সদস্য মোতায়ের করা হয়েছে।

শ্রীপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিার্টানিং অফিসার এ এম শামসুজ্জামান জানান, শ্রীপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১১ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৪৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯টি ওয়ার্ডে মোট ভোট কেন্দ্র ২৬টি। এর মধ্যে পুরুষ ভোট কেন্দ্র ১০টি, মহিলা ভোট কেন্দ্র ১০ এবং উভয় ভোট কেন্দ্র ৬টি। এছাড়া ভোট কক্ষ ১৯০টি এবং অস্থায়ী ভোট কক্ষ ২৬টি।তিনি আরও জানান, উপজেলায় মোট ভোটার ৬৭ হাজার ৯৩৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩৩ হাজার ৮৩২ জন এবং মহিলা ভোটার ৩৪ হাজার ১০৩ জন।