Quantcast
  • বৃহস্পতিবার, ২৩ বৈশাখ ১৪২৮, ০৬ মে ২০২১

বিশ্বে ১৩ কোটি ৮০ লাখ মানুষের করোনা শনাক্ত


সাতকাহন ডেস্ক | আপডেট: ১৭:৪৫, এপ্রিল ১৪, ২০২১
 
 
 
 


বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বেড়ে চলেছে। সারাবিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৩ কোটি ৮০ লাখ ১৩ হাজার ৭৪ জন। এ মহামারিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৯ লাখ ৭১ হাজার ৮৬৪ জনের। এখন পর্যন্ত করোনাভাইরাস সৃষ্ট মহামারি কোভিড-১৯ থেকে সুস্থ হয়েছেন ১১ কোটি ১০ লাখ ৩২ হাজার ১৮৫ জন।বুধবার (১৪ এপ্রিল) সকাল ৯টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাস আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় ৫ লাখ ৭৭ হাজার ১৭৯ জন মারা গেছেন। এছাড়া করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ২০ লাখ ৭০ হাজার ৭৮৪ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৪৬ লাখ ২৬ হাজার ৪১০ জন।যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ভারত। এশিয়ার মধ্যে ভারত করোনায় সবচেয়ে বিপর্যস্ত দেশ। দেশটিতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১ কোটি ৩৮ লাখ ৭১ হাজার ৩২১ জন। মারা গেছেন ১ লাখ ৭২ হাজার ১১৫ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ২৩ লাখ ৩২ হাজার ৬৮৮ জন।তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৬ লাখ ১ হাজার ৫৬৬ জন। তাদের মধ্যে মারা গেছেন ৩ লাখ ৫৮ হাজার ৭১৮ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ২০ লাখ ৭৪ হাজার ৭৯৮ জন।

করোনাভাইরাস শনাক্তের তালিকায় চারে ইউরোপের দেশ ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত ৫১ লাখ ৬ হাজার ৩২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ৯৯ হাজার ৪৮০ জন। আর সুস্থ হয়েছেন ৩ লাখ ১৩ হাজার ৫১ জন।

তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম। এখন পর্যন্ত দেশে ৬ লাখ ৯৭ হাজার ৯৮৫ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৯ হাজার ৮৯১ জনের। সেরে উঠেছেন ৫ লাখ ৮৫ হাজার ৯৬৬ জন।